May 19, 2024, 1:51 am

কেশবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলামের প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

শামীম আখতার, বিভাগীয় প্রধান (খুলনা) যশোরের কেশবপুরে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী রফিকুল ইসলামের প্রাণনাশের হুমকি এবং মা-বোনদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ গালিগালাজ করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২ ডিসেম্বর) বিকেলে উপজেলার মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার পরিবার ও প্রজন্মের আয়োজনে পৌরশহরের শহীদ দৌলত বিশ্বাস চত্বরে ওই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে শতশত মানুষ যশোর-চুকনগর মহাসড়কের দু’পাশে দাঁড়িয়ে শান্তিপূর্ণ পরিবেশের মধ্যে দিয়ে অংশগ্রহণ করেন।

উক্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন হুমকির স্বীকার উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম, সাগরদাঁড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত, মুক্তিযোদ্ধার সন্তান এ্যাডভোকেট মিলন মিত্র।

গত ১ ডিসেম্বর (বৃহস্পতিবার) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে পৌর আওয়ামী লীগ নেতা আলমগীর সিদ্দিক টিটো ও তার সহযোগী কর্তৃক উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলামের প্রাণনাশের হুমকি এবং মা-বোনদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ গালিগালাজ করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, মুক্তিযোদ্ধা বিরোধী, যুদ্ধাপরাধী দল ও নাশকতা মামলার আসামীর সন্তান আলমগীর সিদ্দিক টিটোসহ তার সহযোগীদের গ্রেফতারের দাবীতে প্রশাসনের কাছে জোরালো দাবি জানান। এছাড়াও ইতিমধ্যে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণ না করলে আগামী ১০ ডিসেম্বরের পর থেকে উপজেলার মুক্তিযোদ্ধাদের লাগাতার আন্দোলন করার হুশিয়ারী ঘোষণা প্রদান করেন।

তবে, মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ এলাকায় আইনশৃঙ্খলার পরিস্থিতি স্বাভাবিক রাখতে কেশবপুর থানা পুলিশের ব্যাপক নজরদারি জোরদার করা হয়।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা